প্রচ্ছদ » খেলাধুলা » গ্রুপ ‘এ’ থেকে পরের রাউন্ডে রাশিয়া-উরুগুয়ে, বাদ পরেছে মিসর-সৌদি আরব!

গ্রুপ ‘এ’ থেকে পরের রাউন্ডে রাশিয়া-উরুগুয়ে, বাদ পরেছে মিসর-সৌদি আরব!

প্রকাশ : ২১ জুন ২০১৮২:৫৩:৩১ পূর্বাহ্ন

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

স্বাগতিক রাশিয়া, উরুগুয়ে আর অনেকদিন পর ফেরা মিশর ও নতুন সৌদি আরবকে নিয়ে এবারের বিশ্বকাপের ‘এ’ দল। গ্রুপে অন্যতম ফেবারিট ছিল রাশিয়া-উরুগুয়ে। কিন্তু মিশরকে নিয়ে আলোচনা হয়েছে বারবার। সেটা মোহাম্মদ সালাহর জন্যই হয়তো বেশি। অন্যদিকে বিশ্বকাপে সুযোগ পেয়ে তেমন জ্বলে উঠতে পারে নি সৌদি আরব। প্লেনে আগুন ধরা, আর এতো বড় প্লাটফর্মে সুযোগ পাওয়ায় আলোচনায় থাকে অ্যারাবিয়ান দলটির ওপরও আশা কম ছিল না।

একটা মিরাক্কেলের আশা তো করেছিলই ফুটবল বিশ্ব। কিন্তু তা হয় নি। ফেবারিট রাশিয়া-উরুগুয়েই শেষ ১৬ নিশ্চিত করেছে। মিশরের সালাহকে নিয়ে আশা জাগলেও তা মেটাতে ব্যার্থ হয়েছেন তিনি। ইনজুরিতে থাকায় উরুগুয়ের সাথে প্রথম ম্যাচ খেলতে পারেননি এরপরে রাশিয়ার সাথে ম্যাচে খেলেও দলকে জেতাতে না পারায় টুর্নামেন্টের বাইরে মিশর। অন্যদিকে রাশিয়ের কাছে ৫-০ গোলে হারের পর আজ উরুগুয়ের বিপক্ষে ১-০ গোলে হেরে সৌদি আরবও বাদ পরেছে।

গ্রুপ ‘এ’ -এর ম্যাচগুলো :

  • রাশিয়া বনাম সৌদি আরব : ৫-০
  • মিশর বনাম উরুগুয়ে : ০-১
  • রাশিয়া বনাম মিশর : ৩-১
  • উরুগুয়ে বনাম সৌদি আরব : ১-০

গ্রুপ ‘এ’ -এর পয়েন্ট টেবিল :


সৌদি আরবের বিপক্ষে ৫-০ এবং মিশরের বিপক্ষে ৩-১ গোলে জয় তুলে নিয়ে শীর্ষে থাকা রাশিয়ার শেষ ১৬ নিশ্চিত। অন্যদিকে উরুগুয়ে শেষ ১৬ নিশ্চিত করেছে, মিশর-সৌদি আরব দুই দলকেই হারিয়েছে ১-০ ব্যবধানে। টানা দুটি করে ম্যাচ হেরে টুর্নামেন্টের বাইরে সোদি আরব ও মিশর।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।