প্রচ্ছদ » খেলাধুলা » অতিরিক্ত সময়ের জোড়া গোলে বেঁচে গেল ব্রাজিল!

অতিরিক্ত সময়ের জোড়া গোলে বেঁচে গেল ব্রাজিল!

প্রকাশ : ২২ জুন ২০১৮৮:৫৪:২৯ অপরাহ্ন

শাফিন রহমান | বাংলা ইনিশিয়েটর

গ্রুপ স্টেজের ব্রাজিল- কোস্টারিকার ম্যাচে শেষ ফলাফল ২-০। এক্সট্রা টাইমেই গোল দুটি হয়েছে। ৯০ মিনিটের শুরুর দিকে গোল করেন ব্রাজিলিয়ান মিড ফিল্ডার ফিলিপ কুতিনহো। এবং একদম শেষে নেইমারের গোল দিয়ে শেষ হয় ম্যাচ।

খেলা শুরুর প্রথম থেকেই ব্রাজিল বেশ আক্রমণাত্মক খেলছিলো। কোস্টারিকার গ্যাম ফর্মেশন দেখেই বোঝা গিয়েছিলো যে তারা ব্রাজিলিয়ান আক্রমণ থেকে যতটা পারে বেচে থাকতে অথবা ব্রাজিলের স্কোর বোর্ড শূন্য রাখতে। ম্যাচের প্রথম অর্ধে বেশ কয়েকবার গোল করার সুযোগ হলেও বল নেটে জরাতে পারেনি কোনো দলই। এর বেশির ভাগই ছিলো ব্রাজিলের। মারসেলোর পাস দেয়া বল বেশ কায়েদা করে নিপুণ শুট মেরে বল জেসাস নেটে জরালেও সেটি অফসাইড হয়। দ্বিতীয়ার্ধে কস্টারিকার ডিবক্সে নেইমার পরে গেলে প্রথমে সেটা পেনাল্টি দেয় রেফারি তবে পরবর্তীতে ভিডিও ফোটেজ দেখে সিদ্ধান্ত পরিবর্তন করেন রেফারি।

ব্রাজিলের জয় হলেও ম্যাচের নায়ক ছিলেন কোস্টারিকা গোল-রক্ষক নাভাস। গোলের সামনে একটা দেয়াল হয়ে ছিলেন এই রিয়াল মাদ্রিদ কিপার। নেইমার, কুতিনহো, জেসাস কেউ পাত্তাই পায়নি নাভাস জাদুর কাছে। একের পর এক শট ঠেকিয়ে দিয়ে ম্যাচকে শ্বাসরুদ্ধকর রূপ দিয়েছেন নাভাস। নেইমারাও ভূল করেছেন বারবার। ফাঁকা বার পেয়েও, কাজে লাগাতে পারেনি এই ফরোয়ার্ড। ৯০ মিনিটের খেলা শেষ, ম্যাচ ড্র হওয়া তখন যেন সময়ের ব্যাপার। কিন্তু ঠিক সে সময়ই আসে আসল চমক। অতিরিক্ত ৬ মিনিটেই ম্যাচ নিজেদের করে নেন কুতিনহো-নেইমার।

সব আশার আলো যখন নেইমারের দিকে তখনই জ্বলে উঠেছেন কুতিনহো। আগের ম্যাচের পর আজকের প্রথম গোলটাও আসে তার পা থেকেই। ৯০ মিনিট শেষ হয়ে এক্সট্রা টাইম শুরু হওয়ার কিছুক্ষনের মধ্যেই কোস্টারিকার ডিবক্সের কোণা থেকে ক্রস করলে তা বুক দিয়ে ঠেকায় গেব্রিয়াল জেসাস তবে বল মাটিতে ঠেকার আগেই বল নেটের ভিতরে অবস্থান নিশ্চিত করেন ফিলিপ কুতিনহো। পরবর্তীতে ম্যাচের শেষ অ্যাটাকে ব্রাজিলের কাউন্টার অ্যাটাকে ডগ্লাস কস্তার করা পাস থেকে বল আবারো বারের ভিতর ঢুকিয়ে ব্যাবধান দ্বিগুন করেন ব্রাজিলিয়ান লেফট উইং নেইমার।

দ্বিতীয় ম্যাচ শেষে ব্রাজিলের অর্জিত পয়েন্ট ৪। ২ ম্যাচ খেলে গ্রুপ পর্বের শীর্ষে থাকলেও নক-আউট পর্ব এখনো নিশ্চিত করতে পারেনি দলটি। গ্রুপ ‘ই’-য়ের আরেক ম্যাচে সার্বিয়া-সুইজারল্যান্ডের। ম্যাচটির ফলাফল অনেকটাই গ্রুপের ভাগ্য নির্ধারন করতে পারে। সুইজারল্যান্ড জিতে গেলে ব্রাজিলের নক-আউট সমিকরন কিছুটা কঠিন হতেই পারে।

 

গ্রুপ ‘ই’-এর পয়েন্ট টেবিল:

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।