প্রচ্ছদ » খেলাধুলা » সার্বিয়াকে হারিয়ে ব্রাজিলের সমিকরন কঠিন করে দিলো সুইজারল্যান্ড!

সার্বিয়াকে হারিয়ে ব্রাজিলের সমিকরন কঠিন করে দিলো সুইজারল্যান্ড!

প্রকাশ : ২৩ জুন ২০১৮১:৩৫:৫৪ অপরাহ্ন

খাতুনে জান্নাত | বাংলা ইনিশিয়েটর

সার্বিয়ার সুযোগ ছিল টানা দ্বিতীয় ম্যাচ জিতে নক-আউট নিশ্চিত করার। কিন্তু সুইজারল্যান্ড জয়ে সেটা না হলেও গ্রুপ ‘ই’-এর নক-আউট যুদ্ধ জমে উঠেছে। ২টি করে ম্যাচ খেলার পরেও গ্রুপ থেকে কোন দল নক-আউট পর্ব নিশ্চিত করতে পারেনি। ব্রাজিল, সার্বিয়া, সুইজারল্যান্ড থেকে যেকোন দলই টুর্নামেন্ট থেকে বের হয়ে যেতে পারে। তাই গ্রুপ পর্বের শেষ ম্যাচ পর্যন্ত অপেক্ষা করতে হবে ব্রাজিল ভক্তদের। নিজেদের ম্যাচ জেতার পর অন্য ম্যাচের ফলাফলেও নজর থাকবে নেইমারদের।

শাকিরির গোলে আজ এএফপিকালিনিনগ্রাদে সার্বিয়াকে ২-১ গোলে হারিয়েছে সুইজারল্যান্ড। যে জয়ের কারণে আজ সুইসদের পয়েন্ট হলো ৪, ব্রাজিলের সমানই। ২৭ জুন ব্রাজিল, সুইজারল্যান্ড, সার্বিয়া তিন দলকে নামতে হবে দ্বিতীয় পর্বে যাওয়ার লড়াইয়ে।

২-১ গোলের ব্যবধানে জয়টা নিজেদের করে নিলেও শুরুটা ভালো হয় নি মোটেও। দুসান তাদিচের ক্রসে হেড করে ম্যাচের ৫ মিনিটেই সার্বিয়াকে এগিয়ে নেন আলেকসান্দার মিত্রোভিচ। প্রথমার্ধে সার্বিয়া তবুও ম্যাচে ছিল। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই দেখা গেল অন্য সুইজারল্যান্ডকে। সুইসদের সাঁড়াশি আক্রমণে টালমাটাল সার্বিয়ার রক্ষণ। ৫২ মিনিটে শাকিরির শট রিবাউন্ড হয়ে গিয়েছিল জাকার কাছে। বক্সের বাইরে থেকে গোলার মতো এক শটে লক্ষ্য ভেদ করলেন সুইস মিডফিল্ডার। সমতায় ফিরল সুইজারল্যান্ড।

সুইসদের একের পর এক আক্রমণে ঠেকাতে ব্যস্ত থাকতে হলো সার্বিয়াকে। একই গ্রুপে আজ ব্রাজিল-কোস্টারিকার ম্যাচ যেমন নির্ধারণ হয়েছে খেলার অন্তিম মুহূর্তে। এই ম্যাচেও সেটি হলো। আর ম্যাচের পার্থক্য গড়ে দিলেন শাকিরি। ৯০ মিনিটে মারিও গাভরানোভিচের বাড়িয়ে দেওয়া বল প্রায় মাঝমাঠ থেকে একাই টেনে ঢুকে পড়লেন সার্বিয়ার বক্সে। গতি, বুদ্ধি আর শক্তির মিশেলে হার মানালেন প্রতিপক্ষের গোলরক্ষক ও ডিফেন্ডারকে।

অবশ্য জেরদান শাকিরি গোলটা না পেলে একটু অপূর্ণতা থেকে যেত কালিনিনগ্রাদে। পুরো ম্যাচে কী দুর্দান্তই না খেললেন সুইস মিডফিল্ডার। মাঝ মাঠ সামলালেন, বল বানিয়ে দিলেন সতীর্থদের। সুইজারল্যান্ডের সাতটি গুরুত্বপূর্ণ পাস তাঁরই দেওয়া। কখনো নিজেই আক্রমণ করলেন। প্রয়োজনে নিচেও নেমে এলেন। পুরোটা মাঠ জুড়ে খেলা শাকিরি রঙে রঙে রাঙিয়ে দিলেন একেবারে শেষ মুহূর্তে। ৯০ মিনিটে তাঁর গোলেই জিতল সুইজারল্যান্ড।

গোল দেয়ার পর জার্সি খুলে উদযাপন করায় যদিও হলুদ কার্ড দেখতে হয়েছে তাকে, তাকে কী? আনন্দে তাতে একটুও ভাটা পড়ে নি!

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।