প্রচ্ছদ » খেলাধুলা » রাজকীয় জয়ে নক-আউট পর্ব নিশ্চিত করলো বেলজিয়াম!

রাজকীয় জয়ে নক-আউট পর্ব নিশ্চিত করলো বেলজিয়াম!

প্রকাশ : ২৩ জুন ২০১৮৯:০৮:০০ অপরাহ্ন

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

আগের ম্যাচে পানামাকে হারিয়ে বেশ আত্মবিশ্বাসি ছিল বেলজিয়াম দল। নক-আউট পর্বে এক পা দিয়েই ফেলেছিল, আজকের ম্যাচে তিউনিসিয়াকে ৫-২ গোলে উড়িয়ে দিয়ে নক-আউট পর্ব নিশ্চিত করে ফেলেছে। অন্যদিকে টানা দ্বিতীয় হারে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে তিউনিসিয়া। তিউনিসিয়ার বিপক্ষে ৩-৪-২-১ ফর্মেশনটা দারুন কাজে দিয়েছে বেলজিয়ামের। অন্যদিকে ৪-৩-৩ এর রক্ষনাত্মক ফর্মেশনেও কাজ হয়নি তিউনিসিয়ার।

৫-২ গোলের স্কোর বলছে আজ স্পার্তাক স্টেডিয়ামে গোলের বন্যার কথা। ঠিক তাই হয়েছে, একের পর এক গোল উৎসব দেখেছে ফুটবল বিশ্ব। শুরুটা করেছেন বেলজিয়াম অধিনায়ক এডেন হ্যাজার্ড। ম্যাচের মাত্র ৫ মিনিটে পেনাল্টি পায় বেলজিয়াম। সেই সুযোগ কাজে লাগিয়ে বেলজিয়ামের হয়ে দ্বিতীয় দ্রুততম গোল করে দলকে এগিয়ে দেয় হ্যাজার্ড। ঠিক ১০ মিনিট পরেই ব্যাবধান দ্বিগুন করেন স্ট্রাইকার রোমেলু লুকাকু। মার্টেনসের দুর্দান্ত পাস থেকে বেন ইউসুফকে ফাকি দিয়ে দুর্দান্ত গোল করে দলকে আরো এগিয়ে নেন লুকাকু। এর ২ মিনিট অর্থাৎ ম্যাচের ১৮ মিনিটে তিউনিসিয়ার হয়ে একটি গোল শোধ করেন ডিলান ব্রন। খাজরির ফ্রি-কিক থেকে দুর্দান্ত গোল করেন এই ডিফেন্ডার!

২৪ মিনিটে সেই ব্রনকেই বসিয়ে দিয়ে নাগুয়েজকে নামিয়েছেন তিউনিসিয়া কোচ। বিরতির ঠিক আগে মিউনিয়েরের পাস থেকে নিজের দ্বিতীয় গোল করেন লুকাকু। বিরতি থেকে ফিরে লুকাকুকে টেক্কা দিলেন অধিনায়ক হেজার্ড। ৫১ মিনিটে তার করা গোলে ৪-১ এ এগিয়ে জয়ের স্বপ্ন দেখছিল বেলজিয়াম। ব্যাবধান আরো বাড়তেই পারতো। কিন্তু ম্যাচের দুই লম্বা রেসের ঘোড়া লুকাকু ও হেজার্ডকে বসিয়ে দেন বেলজিয়াম কোচ। এরপর শেষ সময়ে বেশ কয়েকটা সুযোগ মিস করেছেন মিচি বাতশুয়াই। ৯০ মিনিটে সেই ভুল করেননি। ৫-১ গোলে দলকে আরো এগিয়ে দিয়েছেন। অতিরিক্ত সময়ে গোল করে দলকে শেষ সান্তনা দিয়েছেন ওয়াহবি খাজরি। নাগুয়েজের পাস থেকে আসে এই গোল।

আর টুর্নামেন্টের দ্বিতীয়বারের মত এক ম্যাচে ৫ গোল করেছে বেলজিয়াম। উদ্বোধনি ম্যাচে রাশিয়া সৌদি আরবের সাথে ৫ গোল করেছিল।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।