প্রচ্ছদ » খেলাধুলা » আর্জেন্টিনা দলের বিদ্রোহ : কোচের দায়িত্ব পালন করবেন মেসি?

আর্জেন্টিনা দলের বিদ্রোহ : কোচের দায়িত্ব পালন করবেন মেসি?

প্রকাশ : ২৪ জুন ২০১৮৬:৪৩:০৫ অপরাহ্ন

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

বাছাই পর্বে থেকেই হোচট খেয়ে চলেছে, দুই বারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। বিশ্বকাপের প্রথম ম্যাচে আইসল্যান্ডে কাছে ড্র, দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে ৩-০ তে পরাজয়ের পর নক-আউট পর্বে যাওয়ার সম্ভাবনাটা সুতোর উপর ঝুলে আছো। একটু এদিক ওদিক হলেই ভেঙ্গে যাবে কোটি কোটি আর্জেন্টিনা ভক্তদের হ্রদয়। হঠাৎ কি হলো, ল্যাটিন আমেরিকার দলটির?

আসলে সমস্যাটা হঠাৎ করে না। বিশ্বকাপের বাছাই পর্বের আগে থেকেই এমন হোচট খেয়ে চলছে দলটি। দলের সেরা একাদশ কি হতে পারে তা কোচ নিজেই জানেন না। মেসিকে সঙ্গ দেয়ার মতো পাওয়া যাচ্ছে না কাউকেই। দিবালাকে একাদশে ফিট করা যাচ্ছে না। ডি মারিয়া, আগুয়েরো, হিগুইন, পেরেজদের কারো কাছ থেকেই সেরাটা বেরিয়ে আসছে না। রোমরো না থাকায়, তার বিকল্প হিসাবে কোন গোল-রক্ষকই আস্থার প্রতিদান দিতে পারছে না। সঠিক ফর্মেশন মেলানো যাচ্ছে না। মেসি জাদু কার্যকর করার মতো কোন পরিবেশই নেই। তাই মাঠেই অস্বস্থিতে ভুগতে দেখা যাচ্ছে মেসিকে।

এসব কিছুর পেছনে কোচের সঠিক পরিকল্পনার অভাবটাই বারবার সামনে আসছে। তাই গ্রুপ পর্বের শেষ ম্যাচ, আর্থাৎ বাঁচা মরার ম্যাচটিতে সাম্পাওলির ওপর ভরসা করতে পারছে না আর্জেন্টাইন ফুটবলাররা। দলের সিনিয়রদের নেতৃত্বে রীতিমতো বিদ্রোহ করেছে ফুটবলাররা। তাই নাইজেরিয়ার সাথে ম্যাচটিতে একাদশ সাজাবেন দলের দুই অভিজ্ঞ ফুটবলার মাসচেরানো ও মেসি। আর বিদ্রোহতো সায় আছে দেশটির ফুটবলে ফেডারেশনের সচিবের। এমনটাই দাবি করছে দেশটির সংবাদ মাধ্যমগুলো।

টিওয়াইসি স্পোর্টসের মতে সাম্পাওলির কোন কথাই শুনছেন না। সংবাদ মাধ্যমগুলো দাবি করছে মধ্যরাতে দলের সবাই মিটিং করে সিদ্ধান্ত নিয়েছে দলের একাদশ ও ফরমেশন সহ সব কিছু ঠিক করবেন মাসচেরানো ও মেসি। আর এসব কিছু মেনে নিতে হবে সাম্পাওলিকে। কেননা দলের ম্যানেজারও সমর্থন দিচ্ছে মেসিদের।

নক-আউট পর্ব নিশ্চিত করতে হলে, নাইজেরিয়ার বিপক্ষে জয়ের কোন বিকল্প নেই আর্জেন্টিনার। আর আইসল্যান্ডকেও হারতে হবে ক্রোয়েশিয়ার কাছে। এত কঠিন সমিকরনের মাঝে দলের এমন অবস্থা চিন্তা বাড়াতে পারে আর্জেন্টিনা ভক্তদের। তবে এই বিদ্রোহের ফল যদি ভালো হয়, তাহলে হয়তো আর একবার আনন্দ বন্যায় ভাসবে সাদা-আকাশি নীলরা।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।