প্রচ্ছদ » খেলাধুলা » হ্যারি কেইন ঝড়ে নক-আউট পর্ব নিশ্চিত করলো ইংল্যান্ড!

হ্যারি কেইন ঝড়ে নক-আউট পর্ব নিশ্চিত করলো ইংল্যান্ড!

প্রকাশ : ২৪ জুন ২০১৮৯:৪১:৫৮ অপরাহ্ন

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

৬ গোলের ঝড় তুলে ইংল্যান্ড বিশাল জয় তুলে নিলেও স্বরনীয় হয়েই থাকবে পানামার ১ গোল। বিশ্বকাপে তাদের প্রথম গোলের উল্লাসে ফিকে হয়ে গেছে ইংল্যান্ডের ৬ গোল। টুর্নামেন্ট থেকে বাদ পরে গেলেও তাই আনন্দের কমতি নেই পানামা ভক্তদের। অন্যদিকে ২ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে নক-আউট পর্বে উঠে গেছে ইংল্যান্ড। বিশ্বকাপের প্রথমার্ধেই ৫ গোল করা ৫ম দল হয়ে রেকর্ডের পাতায় নাম লিখিয়েছে ইংল্যান্ড। তবে সব ছাড়িয়ে আলোচিত বিষয় এখন পানামার প্রথম বিশ্বকাপ গোল।

ফেলিপে ব্যালয়ের ৭৮ মিনিটে এসেছে পানামার একমাত্র গোলটি। এর আগেই ৬ গোল খেয়েছে দলটি। তবে ভক্তদের উৎযাপনে তার ছাপ একেবারে ছিল না বললেই চলে। এর আগে ইংল্যান্ড ঝড়ের শুরুটা করেছিলেন জন স্টনিস। ম্যাচের ৮ মিনিটেই ট্রিপ্পিয়ারের পাস থেকে নিজের প্রথম বিশ্বকাপ গোলটি করেন স্টনিস। ২২ মিনিটে পানামার ফাউলে পেনাল্টি পেয়ে জাল বল জড়িয়ে হ্যাট্রিকের প্রথম গোলটি করেছেন হ্যারি কেইন। ৩৬ মিনিটে লিনগার্ডে গোলে দলীয় হ্যাট্রিক করে ইংল্যান্ড। এতে ৪ মিনিট পর নিজের দ্বিতীয় গোল করেন ডিফেন্ড স্টনিস।

এবার ডিবক্সে আবার পানামার ফাউল। পেনাল্টি থেকে ঠিক আগের গোলের অনুরূপ করেই গোল করেন হ্যারি কেইন। ৫-০ তে শেষ হয় প্রথমার্ধ। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই বল দখলে রাখছিল ইংল্যান্ড। হ্যাট্রিক করতে আর বেশি সময় নেননি হ্যারি কেইনও। ৬২ মিনিটে লোফটাস চিকে শটে ছোয়া লেগে দলীয় ষষ্ঠ গোল আসে অধিনায়ক হ্যারি কেইনের পা থেকে। ৬-০ এর লিড নিয়ে যখন জয় নিশ্চিত করেই ফেলেছে ইংল্যান্ড সেই সময়টাতেই নিজের ভক্তদেরও উল্লাস কার সুযোগ করে দেন পানামার ব্যালয়। বিশ্বকাপে ৪র্থ বয়স্ক পুরুষ হিসেবে গোল করেছেন এই ৩৭ বছর বয়সি।

অন্যদিকে ৫ গোল নিয়ে লুকাকু-রোনালদোকে ছাড়িয়ে টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা হয়ে গেছেন কেইন। গ্রুপ ‘জি’ থেকে বেলজিয়ামের পর দ্বিতীয় দল হিসাবে নক-আউটে পা রেখেছে ইংল্যান্ড।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।