প্রচ্ছদ » খেলাধুলা » দৃঢ় আত্মবিশ্বাসী মেক্সিকোর ২য় রাউন্ডে উত্তরণ!

দৃঢ় আত্মবিশ্বাসী মেক্সিকোর ২য় রাউন্ডে উত্তরণ!

প্রকাশ : ২৪ জুন ২০১৮১২:২৪:২৮ পূর্বাহ্ন

খাতুনে জান্নাত | বাংলা ইনিশিয়েটর

গতবারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানিকে প্রথম ম্যাচেই হারানোর পরেই বোঝা গেছে এবারে মেক্সিকো কিছু করে দেখাবে! তাদের আত্মবিশ্বাসটাও বেড়ে গেছিলো বিশ্বচ্যাম্পিয়নদের ওভাবে পরাজিত করার পর। তাই আজ দক্ষিণ কোরিয়ার বিপক্ষেও নিজেদের সর্বোচ্চটা দিয়েই খেলেছে তারা। ফলাফল ২-১ গোলের ব্যবধানে মেক্সিকোর জয়!

রোস্তভে আজ মেক্সিকানদের হয়ে গোল করেছেন কার্লোস ভেলা ও হাভিয়ের হার্নান্দেজ। দক্ষিণ কোরিয়ার একমাত্র গোলটি করেছেন সন। প্রথমার্ধে দক্ষিণ কোরিয়া পিছিয়ে পড়ে নিজেদের দোষেই। বক্সে হিয়ুন সুর হ্যান্ডবল হলে পেনাল্টি পেয়ে যায় মেক্সিকো। পেনাল্টি থেকে গোল করেন কার্লোস ভেলা।

শক্ত রক্ষণ, মাঝমাঠের দখল আর প্রতিপক্ষের রক্ষণ কাঁপিয়ে তোলা—দুই আমেরিকার দলগুলো যা ধারাবাহিক দেখাতে পারছে না, মেক্সিকো সেটিই যেন করে দেখাচ্ছে। মুগ্ধ করছে ছন্দময় ফুটবলে। এরই একটা ঝলক দেখা গেল ৬৬ মিনিটে। হিরভিং লোজানোর বাড়িয়ে দেওয়া বলটা ডিফেন্ডার ও গোলরক্ষককে ফাঁকি দিয়ে নিখুঁত ফিনিশিংয়ে ২-০ করে ফেললেন হাভিয়ের হার্নান্দেজ। মেক্সিকোর হয়ে প্রথম খেলোয়াড় হিসেবে গোলের ‘ফিফটি’ করলেন এই ফরোয়ার্ড।

কোরিয়ার তারকা সন হিয়ুংমিনই সে দেশের সকলের একমাত্র ভরসা। যদিও সন একটি গোল করেছেন, তবে জেতার জন্য তা যথেষ্ঠ ছিল না। সন কোরিয়ার হয়ে তার একমাত্র গোলটি করেন ৯০ মিনিটের যোগ করা সময়ে। ২০ গজি গোলার মতো শটে হার মানালেন গিয়ের্মো ওচোয়াকে। কোরিয়ার সান্ত্বনা এই গোলটাই। এই জয়ের পর ৬ পয়েন্ট পেলেও এখনো বলা যাচ্ছে না, মেক্সিকো দ্বিতীয় রাউন্ডে পা রেখেছে। গ্রুপ এফের হিসাবটা বেশ জটিল।

মেক্সিকোর এবারের খেলা দেখে মনেহচ্ছে আরও বেশ ভালো কিছু উপহার দিতেই এসেছে তারা। বলা যায় না, বিশ্ব জয়ের মুকুটও ছিনিয়ে নিতে পারে এবার তারা!

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।