প্রচ্ছদ » খেলাধুলা » ৩-০ ব্যবধানে কলম্বিয়ার জয়ঃ বিদায় নিশ্চিত পোল্যান্ডের

৩-০ ব্যবধানে কলম্বিয়ার জয়ঃ বিদায় নিশ্চিত পোল্যান্ডের

প্রকাশ : ২৫ জুন ২০১৮৯:২৩:২৪ পূর্বাহ্ন

খাতুনে জান্নাত | বাংলা ইনিশিয়েটর


আজ কাজানে পোল্যান্ড আর কলম্বয়িয়ার লড়াইটা যেন ছিল প্রাণপণ। হেরে গেলে রঙিন এ আসর থেকে নিতে হবে বিদায়। তাই প্রাণের লড়াইয়ে নেমেছিলো দু’ দলই। কিন্তু সে লড়াইয়ে স্বপ্নভঙ্গ হলো পোলিশদের, কলম্বিয়া টিকে গেল। শুধু তাই নয়, ৩-০ ব্যবধানে দূর্দান্তভাবে জয়কে নিজেদের করে নিয়েছে রদ্রিগেজরা!

কাজানে পোল্যান্ডকে ৩-০ গোলে হারিয়েছে কলম্বিয়া।

৪০ মিনিটে কলম্বিয়াকে এগিয়ে নেন ইয়েরি মিনা। ৭০ মিনিটে স্কোরলাইন ২-০ করে ফেলেন রাদামেল ফ্যালকাও। মিনিট পাঁচেক পর পোল্যান্ডের জালে আরও একটি গোল দেন হুয়ান কুয়াদ্রাদো।

যদিও আক্রমণ পোল্যান্ডই আগে শুরু করেছিল। ম্যাচের শুরুতে হাই প্রেসিং ফুটবলে ভিন্ন কিছুর আভাস দিয়েছিল পোলিশরা। কিন্তু ছন্দটা বেশি ক্ষণ ধরে রাখতে পারেনি তারা। দ্রুতই খেলায় ফেরে কলম্বিয়া। প্রথমার্ধের সময় যত গড়িয়েছে ততই ডানা মেলতে শুরু করে তারা। ছন্দময় ফুটবলে গতি বাড়ায়। জাঁকিয়ে বসে পোলিশদের ওপরে। হোসে প্যাকারম্যানের অভিজ্ঞ চোখে পোলিশ রক্ষণের ডান প্রান্তে একটা ফাঁটল ধরা পড়ে। এই ফাটলটাই ভীষণ কাজে লাগিয়েছে কলম্বিয়া।

প্রথমার্ধের শেষ দিকে বারবার কলম্বিয়া বক্সে ঢুকেছে ডান প্রান্ত থেকে। বিশেষ করে হুয়ান কুয়াদ্রাদো বেশ কবার চেষ্টা করেছেন, কাজ হয়নি। অবশেষে দৃশ্যপটে হামেস রদ্রিগেজ। রদ্রিগেজের মাপা ক্রসে এ বছরের শুরুতে বার্সেলোনায় নাম লেখানো ইয়েরি মিনা মাথা ছোঁয়াতেই ৪০ মিনিটে এগিয়ে যায় কলম্বিয়া।

তাদের এই আনন্দ বজায় থেকেছে ম্যাচের একেবারে শেষ পর্যন্ত। দ্বিতীয়ার্ধে গোল শোধ করবে কী, পোল্যান্ডকে দাঁড়াতেই দেয়নি কলম্বিয়া। পুরো মাঠ জুড়ে নান্দনিক ফুটবলের ফুল ফুটিয়েছেন রদ্রিগেজরা। ৭০ মিনিটে হুয়ান কিন্তেরোর বাড়িয়ে দেওয়া বলে কী অসাধারণ ফিনিশিং ফ্যালকাওয়ের। যেন জ্যামিতিক সূত্র মেনে আগুয়ান পোলিশ গোল রক্ষককে হার মানিয়েছেন কলম্বিয়ান ফরোয়ার্ড। বিশ্বকাপে ফ্যালকাওয়ের প্রথম গোল, বাঁধভাঙা উচ্ছ্বাস তাঁর তো হবেই। মিনিট পাঁচেক পর কুয়াদ্রাদোর গোলটাও কি কম সুন্দর! রদ্রিগেজের বাড়িয়ে দেওয়া লম্বা পাসটা কী দারুণভাবে জড়িয়ে দিলেন জালে।

কাজানে চার বছরের জন্য স্বপ্নভঙ্গ হলো পোলিশদের, এগিয়ে গেল কলম্বিয়া। আজ রাত আটটায় ভোলগোগ্রাদে মুখোমুখি হবে সৌদি আরব বনাম মিশর। একই সময়ে সামারায় মুখোমুখি হবে উরুগুয়ে বনাম রাশিয়া। এই লড়াইয়ে জিতবে কারা?

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।