প্রচ্ছদ » খেলাধুলা » ম্যাচ ড্র করে নক-আউটে ডেনমার্ক : গ্রুপ চ্যাম্পিয়ন ফ্রান্স!

ম্যাচ ড্র করে নক-আউটে ডেনমার্ক : গ্রুপ চ্যাম্পিয়ন ফ্রান্স!

প্রকাশ : ২৭ জুন ২০১৮১২:৪০:১২ পূর্বাহ্ন

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

ম্যাচ শুরুর আগে থেকেই নক-আউট নিশ্চিত ছিল ফ্রান্সে। গ্রুপ চ্যাম্পিয়ন হতে প্রয়োজন জয় কিংবা ড্র। অন্যদিকে নক-আউট পর্ব নিশ্চিত করতে ডেনমার্কের প্রয়োজন ছিল জয় কিংবা ড্র। কিন্তু আজ ভাগ্য কথা বলেছে দুই দলের হয়েই। ফলাফলে সন্তুষ্ট হবারই কথা দুই দলেরই। ম্যাচ ড্র করে ফ্রান্স হয়েছে গ্রুপ চ্যাম্পিয়ন আর ডেনমার্ক পেয়ে গেছে নক-আউটের টিকেট

এবারের বিশ্বকাপে এবারই প্রথম গোলশূন্য ড্র দেখলো ফুটবল বিশ্ব। আগে থেকেই নক-আউট নিশ্চিত হয়ে যাওয়া ফ্রান্সের একাদশে ৬ পরিবর্তন এনেছেন কোচ। এমবাপ্পে-পগবা ছিলেন না একাদশে। গ্রিজমান, ডেম্বেলে, লেমারদের নিয়ে ৪-২-৩-১ ফর্মেশনে নেমেছিল ফ্রান্স। অন্যদিকে ৪-১-৪-১ এর রক্ষানাত্মক ফর্মেশন নিয়ে মাঠে নেমেছিল ডেনমার্ক।

তবে পুরো ম্যাচ জুরে আধিপত্য ছিল ফ্রান্সের। তাদের ১১ শটের বিপরিতে ডেনমার্কের মাত্র ৪টি। ফ্রান্সের টার্গেটে করা শট যেখানে ৩টি, ডেনমার্কের মাত্র ১টি। ৬৮ শতাংশ বলই ছিল ডেম্বেলেদের দখলে। তবে ডেনমার্ক গোল-রক্ষক সচমেইছেলের প্রশংশা করতেই হবে। ডেম্বেলে-গ্রুজমানদের বেশ ভালোই সামলেছেন। ম্যাচের ফল ড্র হবার পেছনে তার অবদানও কম নয়।

গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধেও গোলের আশা পূরন হয়নি ভক্তদের। ফ্রান্সের দুর্বল আক্রমন যেমন গোল করতে ব্যার্থ, তেমন ডেনমার্ক হার মেনেছে ফ্রান্সের ডিফেন্সের কাছে। তবে ক্ষতিটা হয়েছে অস্ট্রেলিয়ার। গোলশূন্য ড্র হবার ফলে তাদের নক-আউট পর্বে যাবার আশা নষ্ট হয়েছে। অন্যদিকে ভাগ্য আজ সত্যিই ছিল না অস্ট্রেলিয়ার পক্ষ। দিনের অন্য ম্যাচে পেরুর কাছে ২ গোলে হেরে সব বিদায় নিয়েছে অস্ট্রেলিয়া। পেরু বিদায় নিয়েছিল অনেক আগেই। নক-আউট নিশ্চিত করা ডেনমার্ক শেষ ১৬ তে কাগের বিপক্ষে খেলবে তা জানা যাবে রাত ১২টায় আর্জেন্টিনা-নাইজেরিয়া ও আইসল্যান্ড-ক্রোয়েশিয়া ম্যাচের ফলাফলের পরই।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।