প্রচ্ছদ » খেলাধুলা » সব সমীকরণ মিলিয়ে নক-আউট পর্বে আর্জেন্টিনা!

সব সমীকরণ মিলিয়ে নক-আউট পর্বে আর্জেন্টিনা!

প্রকাশ : ২৭ জুন ২০১৮৩:৪০:৫৪ পূর্বাহ্ন

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

আইসল্যান্ডের কাছে হারার পর ক্রোয়েশিয়ার কাছে ড্র, বেশ বিপদেই পরেছিল দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। নক-আউট পর্বে যেতে হলে কঠিন সব হিসাব মেলাতে হতো। আর সেই সব হিসাব মিলিয়ে নক-আউট পর্বে পা রেখেছে মেসিরা। নাইজেরিয়াকে ২-০তে হারিয়েছে ল্যাটিন আমেরিকার দলটি। শেষ ১৬ তে ফ্রান্সের মুখোমুখি হবে দলটি।

জিতলে, বেঁচে থাকবে আশা। আর হারলে অথবা ড্র করলে সরাসরি বিদায়। এমন কঠিন সমিকরন নিয়ে মাঠে নেমে জয় তুলে নিয়েছে আর্জেন্টিনা। ম্যাচের ১৪ মিনিটেই বেনেগার থেকে বল পেয়ে দুর্দান্ত গোলে আর্জেন্টিনাকে এগিয়ে দেন মেসি। এবারের বিশ্বকাপের প্রথম গোল করে সমালোচকদের জবাব দেন এই ফুটবলের জাদুকর। গোল করে বসে পরা মেসির মুখে সেই আবেগটাই প্রকাশ পেয়েছে। ১-০ এর লিড নিয়েই প্রথমার্ধ শেষ করে আর্জেন্টিনা।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমনাত্মক ছিল আর্জেন্টিনা। কিন্তু হঠাৎ ঘটলো বিপত্তি। ম্যাচের ৫১ মিনিটে কর্নার পেয়েছিল নাইজেরিয়া। কর্নার শটের পরেই ডিবক্সেই ফাউল করেন মাসচেরানো। পেনাল্টি পেয়ে সহজ গোল করে দলকে সমতায় ফেরান ভিকটর মোসেস। বেশ ভয়েই ছিল আর্জেন্টিনা ভক্তদের হ্রদয়ে। ম্যাচ বুঝি ড্র হয়েই গেল, তার মানে তো আর্জেন্টিনার বিদায়।

কিন্তু না, তা হলো না। ম্যাচের ৮৭ মিনিটে, মারকান্দোর দুর্দান্ত কাটে দুর্দান্ত গোল করেন মারকোস রোজো। ২-০ তে এগিয়ে থেকেই ম্যাচ শেষ করেছে আর্জেন্টিনা। যেভাবেই হোক সময়টা পার করার চেষ্টাই করেছিল আর্জেন্টিনা। বারবার ড্রাইভ করে, ব্যাথা পাওয়ার কথা বলে সময় নষ্ট করেছে আর্জেন্টিনা। তাই হলুদ কার্ড দেখতে হয়েছে লিওনেম মেসিকে।

৯ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে করো। ঠিক তারপরই আর্জেন্টিনা। নক-আউট পর্বে তাদের খেলতে হবে টুর্নামেন্টের অন্যতম ফেবারিট ফ্রান্সের বিপক্ষে।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।