প্রচ্ছদ » খেলাধুলা » গ্রুপ পর্বের শেষ ম্যাচে ইংল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ম বেলজিয়াম!

গ্রুপ পর্বের শেষ ম্যাচে ইংল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ম বেলজিয়াম!

প্রকাশ : ২৯ জুন ২০১৮২:১৮:৪৫ পূর্বাহ্ন

শাফিন রহমান | বাংলা ইনিশিয়েটরের

গ্রুপ পর্বের শেষ বিগ ম্যাচ বলতে ছিলোই ইংল্যান্ড বনাম বেলজিয়াম। দুইদলই তাদের গত দুই ম্যাচে ভালো অবস্থায় থেকে জয় লাভ করেছে। তারা দুই দলই টপ সিক্সটিনে নিজেদের জায়গা করে নিয়ে ছিলো আগেই। আজকের ম্যাচের পরিণতি সরূপ ছিলো কে হবে গ্রুপ চ্যাম্পিয়ন। তারা যদি আজকে ড্র ও করতো তবে ফেয়ার প্লে এর কারণে চ্যাম্পিয়ন হতো ইংল্যান্ড কারণ তাদের হলুদ কার্ডের সংখ্যা ২ যেখানে বেলজিয়ামের হলুদ কার্ডের সংখ্যা ৩। তবে এজেনুজাস বেলজিয়ামের হয়ে দারুন শটে গোল দিয়ে জয় এনে দিয়েছে বেলজিয়ামকে।
প্রথমার্ধে দুইদলই নিজেদের পক্ষ থেকে যথাযথ চেষ্টা করেছেন তবে গোল দিতে পারেনি কেউই।

দ্বিতীয়ার্ধের চেহারাও ওরকমই ছিলো তবে ৫০ মিনিটে দুর্দান্ত শূট নিয়ে গোল করেন এজেনুজাস। অল্প একটু ডিবক্সে এগিয়ে গিয়ে সেকেন্ড বার কে টার্গেট করে বল জালে জড়ান তিনি। ৬৩ মিনিটে রাশফোল্ড একটি সুন্দর চান্স পেলেও গোলে পরিণত করতে পারেনি তিনি। এররকম আরো সুযোগ ইংল্যান্ড এবং বেলজিয়াম উভয় পায়। নিজেদের শেষ চেষ্টা সরূপ ৮০-৯০ মিনিটের সময় ইংল্যান্ড অনেক গুলো আক্রমণ করেন বেলজিয়ামের ডিবক্সে কিন্তু গোল করতে ব্যর্থ হয় তারা।

ম্যাচ শেষে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বেলজিয়াম এবং এক ম্যাচ হেরে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় হয় ইংল্যান্ড। এবং এই ম্যাচ আর তিউনিসিয়া বনাম পানামার ম্যাচ দিয়ে গ্রুপ পর্বের সকল ম্যাচের সমাপ্তি ঘটেছে।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।