প্রচ্ছদ » খেলাধুলা » টেস্ট অধিনয়কত্বের অধ্যায়টা নতুন করে শুরু করতে চলেছেন সাকিব!

টেস্ট অধিনয়কত্বের অধ্যায়টা নতুন করে শুরু করতে চলেছেন সাকিব!

প্রকাশ : ৪ জুলাই ২০১৮৭:৪১:৫৪ অপরাহ্ন

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

৯ আগে এই ওয়েস্ট ইন্ডিজেই অধিনায়কত্ব পেয়েছিলেন। আবার এই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই অধিনায়কত্বের নতুন অধ্যায় শুরু করতে যাচ্ছেন সাকিব আল হাসান। মুশফিকের থেকে অধিনায়কের ব্যাটনটা পেয়েছিলেন অনেক আগেই। কিন্তু অধিনায়ক হয়ে সাদা পোশাকে মাঠে নামতে পারেননি সাকিব। সর্বশেষ ঘরের মাটিতে শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজে গুরুতর ইনজুরিতে পরে দলের বাইরে ছিলেন। তাই আজ ক্যারিবিয়ানদের বিপক্ষে সাদা পোশাকে টস করতে নেমে টেস্ট অধিনায়কত্বের নতুন ইনিংসটা শুরু করবেন সাকিব।

তবে স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে সাকিবদের জন্য কঠিন পরিক্ষাই অপেক্ষা প্রস্তুতি ম্যাচ আর স্টেডিয়ামটির ইতিহাস দুটই ব্যাটসম্যানদের হয়ে কথা বলে। স্টেডিয়ামটিতে প্রথম ইনিংসের গড় ৪৫০ রান। আর অন্যদিকে প্রস্তুতি ম্যাচে তামিম-রিয়াদদের শতক। সব মিলিয়ে বড় রানের আশা করলেও, অধিনায়ক সাকিব ও কোচ রোডস দুজনই ইঙ্গিত দিলেন গতি আর বাউন্সের পরিক্ষার। সংবাদ সম্মেলনে সাকিব বলেছেন, “আশা করি, আবহাওয়া একই রকম থাকবে। আর সাধারণ ক্যারিবিয়ান উইকেটের চেয়ে ঘাস বেশি থাকবে। আমার মনে হয় সবাই চ্যালেঞ্জ নিতে তৈরি। এই উইকেটে পেস এবং ক্যারি ভালো থাকবে, আশা করি আমরা মানিয়ে নিতে পারব।”

যদি তাই হয়, তাহলে বাংলাদেশের সবচেয়ে বড় বিপদ শ্যানন গ্যাব্রিয়েল। শ্রীলঙ্কার সঙ্গে সর্বশেষ সিরিজে এক টেস্টে ১৩ উইকেট নিয়েছেন তিনি। এক সিরিজে নিয়েছেন ২০ উইকেট। তাই তিনি জ্বলে উঠলে একাই ধস নামাতে পারেন টাইগারদের ব্যাটিং লাইন আপে। তবে সতির্থদের এসব নিয়ে ভাবতে না করেছেন সাকিব। বরং সবাইকে নিজের পারফর্মেন্সে নজর দিয় নিজেদের সেরাটা দেয়ার উপদেশ সাকিবের।

নতুন কোচ নিয়ে টাইগারদের নতুন মিশন কতটা সফল হবে তা সময়ই বলে দিতে পারে। তবে ক্যারিবিয়ানদের বিপক্ষে সিরিজ জয় স্মৃতি কিছুটা হলেও অনুপ্রেরণা হয়ে থাকবে সাকিব রিয়াদদের হয়।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।